লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ৪৮৬ বার
চুরি করা গাড়ি মালিকের কাছেই বিক্রি, গ্রেফতার ৭
ঢাকা, ১৭ আগষ্টঃ মিরপুর-১ নম্বর সেকশনের ছিন্নমূল মার্কেটের সামনে থেকে ৮ জুলাই দুপুরে একটি প্রাইভেট কার চুরি হয়। এরপর গাড়িটির মালিক আব্দুল্লাহ আল মামুনের কাছে ফোন করেন অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি।

তিনি জানান, দুই লাখ টাকা দিলে গাড়িটি ফেরত দেওয়া হবে। শুধু মামুনই নন, আরও অনেকেই এমন চোর চক্রের খপ্পরে পড়েছেন। তাদের অনেকেই টাকা দিয়েও গাড়ি ফেরত পাননি।

র‌্যাব-২ এর একটি দল শুক্রবার ঢাকা ও সিলেটে অভিযান চালিয়ে এই চোর চক্রের হোতা আব্দুল আলীমসহ সাতজনকে গ্রেফতার করেছে। উদ্ধার করা হয়েছে সাতটি গাড়ি ও একটি মোটরসাইকেল। তাদের কাছ থেকে জানা গেছে চুরির নানা কৌশল।

গ্রেফতার অপর ছয়জন হলেন- আল আমিন ইসলাম রুবেল, জসীম উদ্দিন, ইমাম হোসেন শামীম ওরফে শিপন, বাচ্চু মিয়া, আজম খান রাজু ও সোহাগ মিয়া।

আজ শনিবার র‌্যাব সদর দফতরে সংবাদ সম্মেলনে র‌্যাবের গণমাধ্যম ও জনসংযোগ শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ বলেন, একজন গাড়ির মালিকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২ অনুসন্ধান শুরু করে। একপর্যায়ে শুক্রবার রাত ৯টার দিকে মিরপুর সড়কের তালতলা থেকে আব্দুল আলীমকে একটি চোরাই মোটরসাইকেলসহ গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে আগারগাঁও পরিসংখ্যান ভবনের পাশ থেকে মামুনের গাড়িসহ দু'টি গাড়ি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জানান, তার নেতৃত্বাধীন একটি চক্র দীর্ঘদিন ধরে ঢাকার মোহাম্মদপর, ধানমণ্ডি, মিরপুর মাজার রোড, পল্লবী ও উত্তরা থেকে গাড়ি চুরি করে আসছে। এরই মধ্যে তিনি দু'টি গাড়ি সিলেটে বিক্রি করেছেন। তার তথ্য অনুযায়ী র‌্যাব-৯ এর একটি দল সিলেটের শাহী ঈদগাহ এলাকা থেকে দু'টি গাড়িসহ আল আমিন ইসলাম রুবেল ও জসীম উদ্দিনকে গ্রেফতার করে। তাদের তথ্যের ভিত্তিতে গভীর রাতে মোহাম্মদপুরের সাদেক খান পেট্রোল পাম্প এলাকা থেকে আরও দু'টি গাড়ি উদ্ধার করা হয়। এ সময় ইমাম হোসেন শামীম ওরফে শিপন ও বাচ্চু মিয়াকে গ্রেফতার করা হয়।

এরপর আজ শনিবার ভোরে তেজগাঁও শিল্পাঞ্চলের বিটাক মোড় থেকে একটি গাড়িসহ আজম খান রাজু ও সোহাগ মিয়াকে গ্রেফতার করা হয়।

কমান্ডার মুফতি মাহমুদ জানান, সংঘবদ্ধ এই চক্রের সদস্যরা গাড়ি চুরির পাশাপাশি মালিকের মোবাইল ফোন নম্বরও সংগ্রহ করে। এরপর মালিককে গাড়ি ফেরত দেওয়ার কথা বলে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। বেশিরভাগ সময় টাকা নিয়েও তারা গাড়ি ফেরত দেয় না।
ঢাকা বিভাগ এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com