লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ৫৪৪ বার
চট্টগ্রামে নজরদারিতে ১৫ মাদ্রাসা
চট্টগ্রাম, ৫ সেপ্টেম্বরঃ চট্টগ্রামে হেফাজত-জামায়াত নিয়ন্ত্রিত ১৫ মাদ্রাসায় নজরদারি বাড়িয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।
 
বাংলাদেশে কার্যক্রম চালানোর বিষয়ে আল-কায়েদার ঘোষণার পরিপ্রেক্ষিতে এই উদ্যোগ নিয়েছে সিএমপি।
 
নগর পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার বনজ কুমার মজুমদার বলেন, 'জঙ্গিবাদী তৎপরতার কারণে বেশ কিছু প্রতিষ্ঠানের ওপর আমাদের নজরদারি রয়েছে। আল-কায়েদা প্রধান আয়মান আল জাওয়াহিরির ঘোষণার পর আমাদের নজরদারি বাড়ানো হয়েছে। চিহ্নিত কিছু মাদ্রাসা, প্রতিষ্ঠান ও বস্তি আমাদের নজরদারিতে রয়েছে।'
 
এ প্রসঙ্গে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ কমিশনার প্রকৌশলী হাছান চৌধুরী বলেন, 'আগেও আমাদের নজরদারি ছিল। আল-কায়েদার ঘোষণার পর নজরদারি বাড়ানো হয়েছে।'
 
পুলিশ সূত্রে জানা যায়, জাওয়াহিরির ঘোষণা গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর পুলিশ সদর দফতর থেকে সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলা হয় সিএমপিকে। এরপরই 'স্পর্শকাতর' জায়গাগুলোতে নজরদারি বাড়ায় সিএমপি।
 
নাম প্রকাশে অনিচ্ছুক গোয়েন্দা বিভাগের এক কর্মকর্তা জানান, জঙ্গিবাদী তৎপরতার জন্য চট্টগ্রামে 'স্পর্শকাতর' হিসেবে চিহ্নিত হেফাজত ও জামায়াতের ১৫টি মাদ্রাসা।
 
সিএমপির নজরদারিতে থাকা এসব মাদ্রাসাগুলোর মধ্যে রয়েছে হেফাজতে ইসলামের নায়েবে আমীর মুফতি ইজহারের লালখান বাজার মাদ্রাসা, মিয়াখান নগরের মোজাহেরুল উলুম মাদ্রাসা, চন্দনপুরায় দারুল উলুম মাদ্রাসা।
 
এছাড়া চান্দগাঁও এলাকা, ফিরোজ শাহ এলাকা ও বাকলিয়া এলাকার কয়েকটি মাদ্রাসাও নজরদারির আওতায় রয়েছে।
 
প্রসঙ্গত, বুধবার অনলাইনে পোস্ট করা ৫৫ মিনিটের এক ভিডিও বার্তায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহিরি আল-কায়েদার ভারতীয় শাখা গঠনের ঘোষণা দিয়ে বলেন, বাংলাদেশেও তাদের কার্যক্রম চালানো হবে।
 
দক্ষিণ এশিয়ায় 'জিহাদের পতাকা উড্ডীন' করতে এবং অন্যায় ও অবিচার থেকে এ এলাকার মুসলমানদের উদ্ধারে আল-কায়েদার এ শাখা এ অঞ্চলের মুসলমানদের জন্য খুশির খবর-- একথা উল্লেখ করে ভিডিও বার্তায় জাওয়াহিরি বলেন, ভারতীয় উপমহাদেশে আল কায়েদার এ শাখা মিয়ানমার, বাংলাদেশ এবং ভারতের আসাম, গুজরাট, জম্মু ও কাশ্মীরের মুসলমানদের অবিচার থেকে রক্ষা করবে।
চট্টগ্রাম বিভাগ এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com