লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ৮১৮ বার
কুড়িগ্রামে মামলায় কারাদন্ডাদেশ নিয়ে পলাতক আসামীকে মৃত দেখিয়ে  মুক্তিযোদ্ধা ভাতা  উত্তোলনের অভিযোগ উঠেছে।

কুড়িগ্রাম থেকে মোঃ রফিকুল ইসলামঃ কুড়িগ্রামে মামলায় আদালত কর্তৃক কারাদন্ডাদেশ প্রাপ্ত জীবিত মুক্তিযোদ্ধাকে মৃত দেখিয়ে তার নামের মুক্তিযোদ্ধার ভাতা জালিয়াতির মাধ্যমে উত্তোলনের চাঞ্চল্যকর অভিযোগ পাওয়া গেছে।


অনুসন্ধানে জানা যায়, কুড়িগ্রামের রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের চতুরা মৌজার চতুরা গ্রামের মৃত ছোলেমান ব্যাপারীর পুত্র আবুল হোসেন (৬৫) প্রায় ১০ বছর পুর্বে জনৈক ব্যক্তির দায়ের করা মামলায় কুড়িগ্রাম বিজ্ঞ আদালত ১২ বছরের কারাদন্ডাদেশ প্রদান করেন। উক্ত আবুল হোসেন এ দন্ডাদেশ প্রদানের বিষয়টি জানতে পেয়ে বাড়ী ছেড়ে ঢাকায় গিয়ে আতœগোপন করেন। এ সুযোগকে কাজে লাগিয়ে  উপজেলা সমাজ সেবা অফিসার ফজলুল হক ও কতিপয় মুক্তিযোদ্ধাদের সহযোগিতায়  গত ২০০৭সালে মুক্তিযোদ্ধা আবুল হোসেনকে মৃত দেখিয়ে তার স্ত্রী আনোয়ারা পারভিন নিজ  নামে মুক্তিযোদ্ধা ভাতাটি করে নিয়ে অদ্যাবদি ভাতা উত্তোলন করে আসছেন বলে স্থানিও বিশিষ্ট ব্যক্তি আইয়ূব আলী আনছারী এ প্রতিবেদককে জানায়।


এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় লোকেরা আইনগত পদক্ষেপের দাবীতে বিভিন্ন দপ্তরে লেখিত অভিযোগ দিয়েছেন। ঘটনার বিষয়টি উপজেলা মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার ছোলায়মান খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অভিমত ব্যক্ত করেছেন। মুক্তিযোদ্ধা কমান্ডার রজব আলী বলেন, তার পরিবারের অসচ্ছলতা থাকায় মানবিক কারনে তদন্ত ছাড়াই কাগজ পত্রের মাধ্যমে মুক্তিযোদ্ধা ভাতা দেয়া হচ্ছে । তবে অভিযোগের সত্যতা পাওয়া গেলে শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হবে।


এ ব্যপারে রাজারহাট  উপজেলা সমাজ সেবা অফিসার ফজলুল হক বলেন, আমি এ উপজেলায় ২০০৬সালে যোগদান করেছি আমার অযান্তে  ঘটনাটি ২০০৭ সালে হয়েছে। এর সঙ্গে কারা জড়িত ছিল তা খতিয়ে দেখা হবে।

মোঃ রফিকুল ইসলাম
কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
মোবাঃ ০১৭৩৫৫২০৪০৩

মফস্বল সংবাদ এর অন্যান্য খবর
 
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com