লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ৪৪২ বার
হরতালের ডাক দিলেন রংপুরের মেয়র
রংপুর, ৩০ নভেম্বর:
সোমবার রংপুর মহানগরীতে অর্ধদিবস হরতালের ডাক দিয়েছে সিটি মেয়র সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু। তার এ হরতালে সমর্থন দিয়েছে জেলা ও মহানগর দোকান মালিক সমিতি।

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির প্রতিবাদ ও যুবলীগ নেতা ইমরান হত্যাকাণ্ডের তালিকাভুক্ত প্রধান আসামিদের গ্রেপ্তারের দাবিতে তিনি এ হরতালের ডাক দেন।

শনিবার বিকেল থেকে নগরীতে সোমবারের হরতাল সফল করতে সিটি করপোরেশনের পক্ষ থেকে মাইকিংও করা হচ্ছে।

এর আগে গত ১৬ নভেম্বর নগরীর মাহিগঞ্জ সাতমাথা এলাকায় ইমরান হত্যাকাণ্ডেরে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে রসিক মেয়র আসামিদের গ্রেপ্তারের ব্যাপারে প্রশাসনকে আলটিমেটাম দিয়েছিলেন।

ওই আলটিমেটামে তিনি বলেছিলেন, ইমরান হত্যার মূল আসামিদের গ্রেপ্তার করা না হলে রংপুরবাসী নিয়ে রাজপথে নামবেন। প্রয়োজনে রংপুর অচল করে দেওয়ার কথাও বলেন তিনি।

হরতাল আহ্বানের ব্যাপারে মহানগর দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিলন জানান, ‘সিটি মেয়র সরফুদ্দিন আহম্মেদ ঝন্টুর নেতৃত্বে এই হরতালের ডাক দেওয়া হয়েছে। সোমবার ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে এ হরতাল পালন করা হবে।’

হরতাল শেষে ওইদিন পায়রা চত্বরে সমাবেশ থেকে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

এদিকে শনিবার মাইকিংয়ে এই হত্যাকাণ্ডের মহানগর আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক, জাতীয় চারনেতা পরিষদ এবং জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এমএ মজিদ এবং মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও পিকআপ মালিক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামের নাম উল্লেখ করে তাদের গ্রেপ্তারের দাবিতে রংপুরবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়।

এ ব্যাপারে কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী বলেন, ‘ইমরান হত্যাকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ৫ আসামিকে গ্রেপ্তার এবং হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি জিপগাড়ি উদ্ধার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে পুলিশ সাড়াশি অভিযান অব্যাহত রেখেছে।’

প্রসঙ্গত, গত ১০ নভেম্বর রাতে মহানগর যুবলীগের ৩০ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের টোল আদায়কারী ইমরানকে সাতমাথায় ছরিকাঘাত করে রাস্তায় ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। গুরুতর আহত অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত সাড়ে ৪ টায় তিনি মারা যান। এ ঘটনায় ১১ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন নিহতের ভাই বিপ্লব।
রংপুর বিভাগ এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com