লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ১১৬ বার
ফখরুল: আসলে সরকার  চালাচ্ছে কারা 
বাংলারিপোর্টার.কম
শনিবার, ২৭ মে ২০১৭   

‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে’ বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশের ‘নিষ্ফল তল্লাশি’ অভিযানের পরিপ্রেক্ষিতে প্রশ্ন তুলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারকে কারা চালাচ্ছে।


এ নিয়ে সম্প্রতি আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের বক্তব্য তুলে মির্জা ফখরুল বলেন, ‘ওবায়দুল কাদের বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বেগম খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে। সেই তল্লাশির পর পুলিশ কর্মকর্তারা বের হয়ে সাংবাদিকদের সামনে বললেন যে, তল্লাশির প্রাপ্তি হচ্ছে শূন্য'।


তিনি বলেন, 'প্রশ্নটা ওইখানেই। তাহলে তারা কারা, তারা  কোন গোয়েন্দা, যারা সরকারকে বিভ্রান্ত করছেন, পুলিশকে বিভ্রান্ত করছেন। এই সরকার আসলে চালাচ্ছে কে? রাজনৈতিক নেতৃত্ব, আওয়ামী লীগ নাকি গোয়েন্দা বাহিনী— এটা আজকে জাতির কাছে বড় প্রশ্ন। এই প্রশ্নের উত্তর অবশ্যই সরকারের দেওয়া উচিত। ওবায়দুল কাদেরের দেওয়া উচিত'।


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে গতকাল রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় এ প্রশ্ন করেন মির্জা ফখরুল। অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল।


সংগঠনের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ ।


বিএনপি মহাসচিব বলেন, ‘যে তথ্যের ভিত্তিতে দেশের জনপ্রিয়  নেতা, তিনবারের প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটা হীন অভিযোগ নিয়ে তল্লাশি চালানো হয়, সেই অভিযোগ যখন মিথ্যা প্রমাণিত হয়, তখন এই সরকার কী ব্যবস্থা নিয়েছে, জনগণ তা জানতে চায়। আসলে জনগণকে জানানোর তারা প্রয়োজন বোধ করে না। তাদের জবাবদিহিতার প্রয়োজনীয়তা নেই। তারা ভোটের মাধ্যমে নির্বাচিত হয়নি'।


মির্জা ফখরুল অভিযোগ করেন, ভিশন-২০৩০ ঘোষণার পর থেকে সরকার বিএনপি ফোবিয়ায় আক্রান্ত হয়ে তাদের নেতা-কর্মীদের বেআইনি গ্রেফতার অভিযান শুরু করেছে। ভিশন দেওয়ার পরেই আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে।


বিএনপি মহাসচিব বলেন, ‘আমি আসার আগেই মত্স্য ভবনের কাছে আমাদের আটজন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। প্রতিদিন আমাদের নয়াপল্টনের অফিসের সামনে থেকে ৪/৫ জনকে তারা ধরে নিয়ে যায়। এটা  কোন গণতন্ত্র, কোন দেশে আমরা বাস করছি'।


সরকারের বিরুদ্ধে পুলিশ ও প্রশাসনকে কব্জা করার অভিযোগ এনে মিডিয়াকে কব্জা করার জন্য বিভিন্নভাবে বিভিন্ন আইন তৈরি ও বিচার বিভাগকে কব্জা করার চেষ্টার অভিযোগ আনেন মির্জা ফখরুল।


উন্নয়নের নামে ভুল পরিসংখ্যান দিচ্ছে অভিযোগ করে বিএনপির এই নেতা বলেন, ‘জনগণকে বোকা বানানোর জন্য সরকার উন্নয়নের বিভিন্ন পরিসংখ্যানের ভুল ব্যাখ্যা ও ভুলভাবে উপস্থাপন করছে। রেমিট্যান্স কমে গেছে, মারাত্মকভাবে প্রায় ২২ পার্সেন্টের নিচে নেমে এসেছে। রপ্তানি আয় কমে যাচ্ছে, বিনিয়োগ নেই। মানুষ চাকরি পায় না। গ্রামের কৃষকরা ধানের দাম পাচ্ছে না। আর মোটা চালের দাম প্রতি কেজি ৫০ টাকায় উঠে গেছে। কাল (আজ রবিবার) থেকে রমজান। প্রতিটি জিনিসের দাম বাড়তে শুরু করেছে। অর্থনৈতিক উন্নয়ন সব মনে হচ্ছে এখনই সিঙ্গাপুর হয়ে যাচ্ছে'।

রাজনীতি এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com