লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ১৩৭ বার
ফেবারিট ইংল্যান্ডকে স্রেফ উড়িয়ে ফাইনালে পাকিস্তান
বাংলারিপোর্টার.কম
বৃহস্পতিবার, ১৫ জুন ২০১৭   

চ্যাম্পিয়নস ট্রফি শুরুর আগে পাকিস্তানকে কেউ গোনায় ধরেনি। প্রথম ম্যাচে ভারতের কাছে নাকানি চুবানি খাওয়ার পর গ্রুপ পর্ব থেকেই তাদের বিদায় দেখছিল অনেকে। আর ইংল্যান্ড টুর্নামেন্ট শুরু করেছিল অন্যতম ফেবারিট হিসেবে। গ্রুপ পর্বে টানা তিন জয়ে সেমিফাইনালে আসা ইংলিশদের হাতে শিরোপাও দেখছিল কেই কেউ। সেই ইংল্যান্ডই কিনা সেমিফাইনালে পাকিস্তানের সামনে দুমড়ে-মুচড়ে গেল! ব্যাটিং কিংবা বোলিং, পাকিস্তানের কাছে ইংলিশরা পাত্তাই পেল না, স্রেফ উড়ে গেল। স্বাগতিকদের ৮ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে সরফরাজ আহমেদের দল।


কার্ডিফে বুধবার ইংল্যান্ডকে ২১১ রানে অলআউট করে পাকিস্তানের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন পেসাররা। মাঝারি লক্ষ্যটাকে পরে মামুলি বানিয়ে ফেললেন ব্যাটসম্যানরা। ফখর জামান ও আজহার আলীর উদ্বোধনী জুটিতেই আসে অর্ধেকের বেশি রান। টানা দ্বিতীয় ফিফটি করা ফখরকে ফিরিয়ে ১১৮ রানের উদ্বোধনী জুটি ভাঙেন আদিল রশিদ। ৫৮ রান করেন এই চ্যাম্পিয়নস ট্রফিতেই অভিষেক হওয়া ফখর।


আজহার দ্বিতীয় উইকেটে বাবর আজমের সঙ্গে গড়েছেন আরেকটি পঞ্চাশোর্ধ জুটি। ১০০ বলে ৫ চার ও এক ছক্কায় আজহার করেছেন ৭৬। তখন জয়ের জন্য পাকিস্তানের দরকার ছিল ৩৯ রান। পথটা অনায়াসেই পাড়ি দিয়েছেন বাবর (৩৮*) ও মোহাম্মদ হাফিজ (৩১*)। পাকিস্তান ম্যাচ জিতেছে ৭৭ বল বাকি থাকতেই!


টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই পাকিস্তানি পেসে ভুগেছে ইংলিশ ব্যাটসম্যানরা। শুরুটা করেছিলেন আমিরের জায়গায় অভিষেক হওয়া রইস। ষষ্ঠ ওভারে অ্যালেক্স হেলসকে (১৩) বাবরের ক্যাচ বানিয়ে ৩৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন বাঁহাতি পেসার।


তৃতীয় উইকেটে রুট ও অধিনায়ক মরগান গড়েছিলেন ৪৮ রানের জুটি। এরপরই ১৪ রানের মধ্যে দুজনকেই সাজঘরে ফেরায় পাকিস্তান। ফাহিম আশরাফের জায়গায় দলে আসা স্পিনার শাদাব খানের বলে সরফরাজকে ক্যাচ দেন রুট (৪৬)। হাসানের বলে মরগানও (৩৩) সরফরাজের গ্লাভসবন্দি হয়ে ফেরেন। ২ উইকেটে ১২৮ থেকে ইংল্যান্ডের স্কোর তখন ৪ উইকেটে ১৪১! স্কোরবোর্ডে আর ৭ রান যোগ হতে আউট জস বাটলারও (৪)।


 ১৪ বলের মধ্যে শেষ ৩ উইকেট হারিয়ে এক বল বাকি থাকতে ২১১ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা।


১০ ওভারে ৩৫ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার হাসান। জুনাইদ ও রইস নেন ২টি করে উইকেট। একটি উইকেট লেগ স্পিনার শাদাব খানের। ওভালে ১৮ জুনের ফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ হবে কে, ভারত না বাংলাদেশ?


সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড: ৪৯.৫ ওভারে ২১১

পাকিস্তান: ৩৭.১ ওভারে ২১৫

ফল: পাকিস্তান ৮ উইকেটে জয়ী

ম্যান অব দ্য ম্যাচ: হাসান আলী।

খেলাধুলা এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com