লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ১৩৭ বার
বিমানের বহরে যুক্ত হচ্ছে এয়ারবাস এ-৩৩০ উড়োজাহাজ
বাংলারিপোর্টার.কম
বৃহস্পতিবার, ১৫ জুন ২০১৭   

শিডিউল বিপর্যয় এড়াতে এবং উন্নত যাত্রীসেবা নিশ্চিতের লক্ষ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হয়েছে লিজে আনা একটি এ-৩৩০ এয়ারবাস। এই সংযোজনের ফলে বিমানের বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল ১৩টি।


স্পেনের ওয়ামোস এয়ার থেকে ৮ মাসের জন্য এই উড়োজাহাজটি আনা হয়। বৃহস্পতিবার (১৫ জুন) থেকে উড়োজাহাজটি দিয়ে ঢাকা-দোহা রুটে ফ্লাইট পরিচালনা শুরু করেছে বিমান।


লিজে আনা নতুন উড়োজাহাজ এয়ারবাস এ-৩৩০বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, ‘যাত্রীদের আরও উন্নত সেবাদান এবং অনটাইম পারফম্যান্স বাড়াতে বহরে উড়োজাহাজ সংযোজন করা হয়েছে। উড়োজাহাজটিতে ২০টি বিজনেস ক্লাস ও ৩০৭টি ইকোনমি ক্লাসসহ মোট ৩২৭টি আসন রয়েছে। বিমানের মধ্যপ্রাচ্যের রুটগুলোতে বিশেষত দোহা ও কুয়েত রুটে উড়োজাহাজটির মাধ্যমে ফ্লাইট পরিচালনা করা হবে।’


বর্তমানে বিমানবহরে রয়েছে নিজস্ব ক্রয়কৃত অত্যাধুনিক ও নতুন ৪টি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর এবং দুটি নতুন ৭৩৭-৮০০ এয়ারক্রাফট এবং লিজে আনা দুটি বোয়িং ৭৭৭-২০০ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০, দুটি ড্যাশ৮ কিউ৪০০ এবং একটি এয়ারবাস এ৩৩০ এয়ারক্রাফট।


বিমান সূত্রে জানা গেছে, আগামী বছরের শুরুতে বিমানবহরে দীর্ঘ মেয়াদের লিজে দুটি উড়োজাহাজ যুক্ত করা হবে। এ সময়ে বিমানের ফ্লাইট শিডিউল ঠিক রাখতে ৮ মাসের জন্য এ উড়োজাহাজটি ভাড়ায় আনা হয়েছে। ওয়েট লিজ উড়োজাহাজটির রক্ষণাবেক্ষণ, ক্রু, ইন্সুরেন্স নিশ্চিত করবে সরবরাহকারী প্রতিষ্ঠান।’


বিমান বর্তমানে ১৫টি আন্তর্জাতিক ও ৭টি অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করছে। গত ২০১৫-২০১৬ অর্থবছরে বিমান ২৩ লাখ ১৮ হাজার যাত্রী পরিবহন করেছে।

জাতীয় এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com