লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ২১৭ বার
জমকালো অনুষ্ঠানে শেষ হলো ৬৯তম এমি প্রাইমটাইম

বাংলারিপোর্টার.কম
বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে স্টেপেন কোলবেয়ারের উপস্থাপনায় রাজনীতি ও গ্লামারের মিশালো আয়োজনে সম্পন্ন হল ৬৯ তম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ড-২০১৭। এমির মঞ্চে উঠেই সঞ্চালক স্টেপেন কমোডি’র জন্য প্রেসিডেন্ট ট্রাম্পকে এমি দেয়ার ঘোষণা দেন।


তবে এবারের এমি’তে নেতৃত্ব দিয়েছিল নারীরাই। রাজনীতিক নাটক ও সেরা টিভি সিরিজের জন্য এবার এমি মাতাল ‘দ্য হ্যান্ডমেইড টেইল’, সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন ‘এলিজাবেথ মোস’ (দ্য হ্যান্ডমেইড টেইল) , সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন ‘অ্যান ডাউন’ (দ্য হ্যান্ডমেইড টেইল)। সিরিজটি পরিচালনার জন্য এমি পুরস্কার নিজের ঝুলিতে তুলে নিয়েছেন ‘রেড মোরানো’ এবং সেরা চিত্রনাট্যের জন্য জয় পেয়েছেন ‘ব্রুস মিলার’।


ব্রুস মিলার হ্যান্ড মেইড সিরিজের লেখক মার্গারেট অ্যাটউডকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘তিনিই এই পৃথিবীতে আমাদের স্থান করিয়ে দিয়েছেন’। সেরা এই টিভি শো’টি অনলাইন স্ট্রিমিং সার্ভিস ‘নেটফ্লিক্স’ এবং ‘অ্যামাজনে’ রেকর্ড ভঙ্গ করে।


গত ২০ বছরের মধ্যে এই প্রথম কোন আফ্রো-আমেরিকান হিসেবে এমি’র ‘সেরা অভিনেতার স্বীকৃতি পেয়েছেন ‘স্টারলিং কে ব্রাউন’ (দিস ইজ ইউএস )। সেরা সহ-অভিনেতার পুরস্কার পেয়েছেন জন লিথগো (দ্য ক্রাউন)।


‘ভেপ’ জিতে নিয়েছে সেরা কমোডি সিরিজের পুরস্কার। সেরা কমোডি পরিচালক নির্বাচিত হয়েছেন ডোনাল্ড গ্লোভার ( আটলান্টা)। কমোডি সিরিজের সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন ডোনাল্ড গ্লোভার (আটলান্টা)। রেকর্ড ভেঙ্গে কমোডি সিরিসের সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জুলিয়া লুইস-ড্রেইফুস (ভেপ), এর আগে কমোডি সিরিজের কোন অভিনেত্রী এই পুরস্কার পান নি। সেরা সহ-অভিনেতার পুরস্কার তুলে নেন ‘স্যাটারডে নাইট লাইভ’র ‘অ্যালিস ব্ল্যাডউইন’। সেরা অভিনেত্রী নির্বাচিত হন স্যাটারডে’র ‘কেট ম্যাককিনন’।


ভ্যারাইটি টক সিরিজের পুরস্কার জিতে নেয় ‘লাস্ট উইক টুনাইট উইথ জন অলিভার’, একইসঙ্গে এটি রাইটিং সিরিজের পুরস্কারও ঝুলিতে তুলে নেয়। ভ্যারাইটি স্কেচ সিরিজের পুরস্কার জিতে ‘স্যাটারডে নাইট লাইভ’।


লিমিডেট সিরিজের জন্য এমি পুরস্কার পায় ‘বিগ লিটল লাইস’ । লিমিডেট ছবি বা বিশেষ ছবির পরিচালকের পুরস্কার জিতেন ‘জেন-মার্ক ভ্যালি ( বিগ লিটল লাইস)। সেরা অভিনেতার পুরস্কার পান ব্রিটিশ অভিনেতা ‘রিজ আহমেদ ( দ্য নাইট অব)। অভিনেত্রীর পুরস্কার জিতেন ‘নিকোল কিডম্যান ( বিগ লিটল লাইস)। সেরা সহ-অভিনেতা হিসেবে স্থান করে নেন ‘আলেক্সজান্ডার স্কারসগার্ড ( বিগ লিটল লাইস)। সেরা অভিনেত্রীর সম্মান পান ‘লরা ড্রেন’ ( বিগ লিটল লাইস)। সেরা চিত্রনাট্যের জন্য পুরস্কার জিতেন ‘শার্লি ব্রোকার ( ব্ল্যাক মিরর: সান জুনিপেরো)। ব্রোকার বলেন, ব্ল্যাক মিরর একটি ভালবাসার গল্প, যা সব ঘৃণাকে পরাজিত করে, এবং জয় লাভ করে।


ভ্যারাইটি বিভাগে সেরা পরিচালকের স্থান পান ‘ডন রয় কিং ( স্যাটারডে নাইট লাইভ। কমোডি লেখকের পুরস্কার পান ‘আজিজ আনসারি’ এবং ‘লেনা হুইথি’ ( মাস্টার অব নান)। সেরা রিয়েলিটি কম্পিটিশন প্রোগাম জিতে ‘দ্য ভয়েস’। সেরা টেলিভিশন মুভি হিসেবে নির্বাচিত হয় ‘ব্ল্যাক মিরর’।


উল্লেখ্য, টেলিভিশন অনুষ্ঠানে উল্লেখযোগ্য অবদান রাখায় এমি পুরস্কার প্রদান করা হয়। এটিকে চলচ্চিত্রের একাডেমি পুরস্কার, সঙ্গীতের গ্র্যামি পুরস্কার, এবং মঞ্চের টনি পুরস্কারের সমতুল্য ধরা হয়। ‘প্রাইমটাইম এমি পুরস্কার’ রাতে প্রচারিত টেলিভিশন অনুষ্ঠানের জন্য প্রদান করার হয়। এর আগে, ২০০৪ সালে গালায় অনুষ্ঠিত ৩২তম এমি পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলাদেশি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা তাদের অনুষ্ঠান আমরাও পারি-এর জন্য এমি পুরস্কার লাভ করে।

বিনোদন এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com