লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ১০৪ বার
বিএনপির শাহাদাত: গাড়িবহরে হামলার নির্দেশদাতা আ.লীগের শাহাদাত

বাংলারিপোর্টার.কম
সোমবার, ৩০ অক্টোবর ২০১৭

চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন

ইন্টারনেটে আসা অডিও টেপে খালেদা জিয়ার গাড়িবহরে হামলার নির্দেশ দিতে যার কণ্ঠ শোনা গেছে, তা নিজের নয় বলে দাবি করেছেন চট্টগ্রাম নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেন।


সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে শাহাদাত বলেন, অডিও টেপের ওই কণ্ঠটি ফেনীর ধর্মপুর ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শাহাদাত হোসেন শাকার।


চট্টগ্রাম নগর বিএনপি সভাপতি বলেন, “গণমাধ্যমে এসেছে ওই হামলার মূল দায়িত্বে ছিলেন ফেনীর শর্শদি ইউনিয়নের চেয়ারম্যান জানে আলম ভুঁইয়া এবং ধর্মপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহাদাত হোসেন শাকা। ওই শাহাদাতকে আমি শাহাদাত বলে চালিয়ে দিল!”


আওয়ামী লীগ নেতা শাহাদাত হোসেন শাকার


কক্সবাজার যাওয়ার পথে শনিবার ফেনীতে মহাসড়কে একদল যুবক বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলা চালায়। খালেদার গাড়ি রক্ষা পেলেও ক্ষতিগ্রস্ত হয় বহরে থাকা সাংবাদিকদেরসহ অন্তত ২০টি গাড়ি। সেই হামলায় ৫ সাংবাদিকসহ আহত হন অন্তত অর্ধশত ব্যক্তি।


ওই হামলার জন্য বিএনপি- ফেনীর আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীদের দায়ী করছে। অন্যদিকে আওয়ামী লীগের দাবি, বিএনপি হামলার এই ঘটনা সাজিয়েছে।


পাল্টাপাল্টি অভিযোগের মধ্যেই রোববার রাতে একটি অনলাইন সংবাদমাধ্যমে একটি অডিও টেপ প্রকাশ করা হয়, যাতে খালেদার গাড়িবহরে হামলার নির্দেশ দিতে শোনা যায়।


ওই প্রতিবেদনে কণ্ঠটি ‘শাহাদাত হোসেনের’ উল্লেখ করার প্রতিক্রিয়ায় ‘মিথ্যা, অবাস্তব ও ভিত্তিহীন সংবাদ পরিবেশনের প্রতিবাদে’ সংবাদ সম্মেলনে আসেন বিএনপি নেতা শাহাদাত।


তিনি বলেন, “গত রাত ২টার দিকে একটি অনলাইনে একটি খবরসহ অডিও ছাড়া হয়। সেখানে লিখে দিয়েছে আমার নির্দেশে না কি হয়েছে। ওই আলাপের শব্দ, কণ্ঠ, একসেন্ট কোনোটাই মিল নেই। যেখানে ঘটনা সেখানকার (নোয়াখালীর) আঞ্চলিকতা রয়েছে কথায়।”


“আমার ৩০ বছরের রাজনৈতিক জীবনে কাউকে গালি দিয়েও কথা বলিনি। সাংগঠনিক ও সুস্থ ধারার রাজনীতি করেছি। একজন চিকিৎসক হিসেবে সবসময় মানুষের জীবন রক্ষায় এগিয়ে গেছি,” -যোগ করেন চট্টগ্রাম নগর বিএনপি সভাপতি।


হামলাকারীদের ছবি ইতোমধ্যে বিভিন্ন গণমাধ্যমে আসার তথ্য তুলে ধরে শাহাদাত বলেন, “কারা জড়িত, সেটা স্পষ্ট। কাদের এজেন্ডা বাস্তবায়নে ভুয়া অডিও ছাড়া হল, সেটা তদন্ত করা উচিত। যে হামলার নির্দেশ দিয়েছে, তদন্ত করে তাকে গ্রেপ্তার ও বিচারের আওতায় আনতে হবে।”


খালেদার গাড়িবহরের সাংবাদিকদের উপর হামলার বিষয়টি তুলে শাহাদাত বলেন, “এই গাড়ি বহরে হামলা নিয়ে যে ঝড় উঠেছে তাতে সরকার অত্যন্ত নাজুক অবস্থায় আছে। এর রেশেই মিডিয়ার ওপর হামলা হয়েছে। শুধু এই মিডিয়াগুলোর উপর নয়, যারাই সত্য কথা বলবে, তাদের উপরই হামলা করবে।”


খালেদা জিয়ার কক্সবাজার সফর নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিভিন্ন বক্তব্যকে ‘হাস্যকর’ বলেও মন্তব্য করেন চট্টগ্রাম নগর বিএনপি সভাপতি শাহাদাত।

রাজনীতি এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com