লগ-ইন ¦ নিবন্ধিত হোন
 ইউনিজয়   ফনেটিক   English 
নদী দখলকারীরা যত শক্তিশালী হোক, তাদের ১৩ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সরকার কি আদৌ তা পারবে?
হ্যাঁ না মন্তব্য নেই
------------------------
নিউজটি পড়া হয়েছে ৫২৩ বার
রাঙ্গামাটিতে পার্বত্য কমিশনের গাড়িবহরে হামলা, আহত ৩
ঢাকা, ০৫ জুলাই- রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক আর্ন্তজাতিক কমিশনের (সিএইচটি) গাড়িবহরে হামলা হয়েছে। রাঙ্গামাটি পর্যটন মোটেল থেকে আজ শনিবার সকাল থেকে বিক্ষুব্ধ বাঙ্গালিদের তোপের মুখে অবরুদ্ধ থাকে পার্বত্য কমিশন। এরপর দুপুর দেড়টায় কড়া পুলিশ প্রহরায় পর্যটন মোটেল থেকে বের হয়ে একটি মাইক্রোবাস যোগে রাঙ্গামাটি ছেড়ে যাওয়ার পথে ওমদামিয়া হিল এলাকায় বিক্ষুদ্ধ জনতা তাদের গাড়ি লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় গাড়িতে অবস্থানরত কতোয়ালী থানার ওসি মনি ইমতেয়াজ সোহেলসহ সিএইচটি কমিশনের সদস্য ইলোরা দেওয়ান ও গাড়িচালক জুয়েল মাথায় আঘাত পান।

গাড়িবহরে ছিলেন সিএইচটি কমিশনের সমন্বয়কারী খানা শামস আহমেদ, অ্যাডভোকেট সুলতানা কামাল, ব্যারিস্টার সারা হোসেন, ড. ইফতেখারুজ্জামান ও কলামিস্ট ইলোরা দেওয়ান।

গাড়িবহরে হামলার সময় বিক্ষুদ্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ ও দুই রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেন। পরে আহতদেরসহ ক্ষতিগ্রস্ত মাইক্রোবাসটি কতোয়ালী থানায় নিয়ে আসা হয়। ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল ও পুলিশ কর্মকর্তা হাবিবুর রহমান ও আবুল কালাম আজাদ থানায় ছুটে যান। পরে জেলা প্রশাসনের দুইটি গাড়ি করে রাঙ্গামাটি সম্মেলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মো. মোস্তফা কামাল জানান, সিএইচটি কমিশন রাঙ্গামাটি সফরের বিষয়ে প্রশাসনকে জানানো হয়নি।

জানা গেছে, কমিশনের সদস্যরা একটি বিয়ের দাওয়াতে এসে রাঙ্গামাটি পর্যটন মোটেলে অবস্থান নেন। আজ সকালে তারা রাঙ্গামাটি ত্যাগ না করে কর্মসূচি অব্যাহত রাখার চেস্টা করলে বাঙ্গালি সংগঠনগুলো হঠাত্ বিক্ষুদ্ধ হয়ে সড়ক অবরোধ করে। বাঙ্গালি নেতারা পর্যটন মোটেলে গিয়ে সকাল থেকে তাদেরকে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ গিয়ে কমিশনের সদস্যদের নিরাপত্তার আশ্বাস দিয়ে মোটেল থেকে বের করে আনেন। কড়া পুলিশ প্রহরায় রাঙ্গামাটি শহর ছেড়ে যাওয়ার সময় ওমদামিয়া হিল এলাকায় তারা হামলার শিকার হন।

সিএইচটি কশিনের সদস্যদের দুপুর আড়াইটায় জেলা প্রশাসকের দুইটি গাড়ি করে উন্নত চিকিত্সা জন্য রাঙ্গামাটি সম্মেলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে, বিক্ষুদ্ধ বাঙ্গালি সংগঠনগুলো অবরোধ তুলে নেয়।
চট্টগ্রাম বিভাগ এর অন্যান্য খবর
Editor: Syed Rahman, Executive Editor: Jashim Uddin, Publisher: Ashraf Hassan
Mailing address: 2768 Danforth Avenue Toronto ON   M4C 1L7, Canada
Telephone: 647 467 5652  Email: editor@banglareporter.com, syedrahman1971@gmail.com