পেনাল্টি শুট আউটে চীনকে হারাল বাংলাদেশ
বাংলারিপোর্টার.কম
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭

ঘরের মাঠে এশিয়া কাপ হকিতে চীনকে হারিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার স্থান নির্ধারণী ম্যাচে পেনাল্টি শুট আউটে চীনের বিপক্ষে ৪-৩ গোলে জয় পেয়েছে বাংলাদেশ।


নির্ধারিত সময়ে স্কোরলাইন ছিল ৩-৩। ম্যাচ শেষ হওয়ার ৭ মিনিট আগেও ৩-১ গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ।


পেনাল্টি শুট আউটে দুটি গোল সেভ করে জয়ের অন্যতম নায়ক গোলরক্ষক নিপ্পন। পেনাল্টি শুট আউটে বাংলাদেশের হয়ে গোল করেন শিতল, নাইম, মিমো ও জিমি। মিস করেন সবুজ।


শুটআউটে চীনকে ৪-৩ গোলে হারিয়ে লক্ষ্য পূরণ হয়েছে বাংলাদেশের। যে ৬ নম্বর হওয়ার লক্ষ্য নির্ধারণ ছিল টুর্নামেন্টের আগে, সেটা নিশ্চিত হলো। এখন জাপানের সঙ্গে শুক্রবার লড়বে পঞ্চম স্থানের জন্য। পঞ্চম হতে না পারলেও এ জয়ে নিশ্চিত হলো পরের এশিয়া কাপে বাংলাদেশের সরাসরি খেলা। এবার আর বাছাই পর্ব খেলতে হবে না বাংলাদেশকে।


১৭ মিনিটে পর পর দুটি পিসিতে গোল করে ২-০ গোলে এগিয়ে যায় চীন। দুটি গোলই করেন দু তালাকে। ২৫ মিনিটে বাংলাদেশ পেনাল্টি স্ট্রোক পেলে গোল করে ব্যবধান কমান আশরাফুল ইসলাম। ২৮ মিনিটে দু তালাকে হ্যাটট্রিক পূরণ করা গোলে চীন ব্যবধান বাড়িয়ে করে ৩-১।


৫০ থেকে ৫৪-এই চার মিনিটে চীনের ওপর দিয়ে ঝড় বইয়ে দেয় লাল-সবুজ জার্সিধারীরা। ওই সময়ের মধ্যে চার-চারটি পেনাল্টি কর্নার আদায় করে নেয় বাংলাদেশ। এ জয়ে গুরুত্বপূর্ণ অবদান গোলরক্ষক আবু নিপ্পনের। বাংলাদেশের এ গোলরক্ষক রুখে দেন চীনের তৃতীয় শুটআউট।