তারেক খালাস পওয়ায় বগুড়ায় আনন্দ মিছিল
তারেক রহমানের রায় ঘোষণার পর পাল্টে গেছে বগুড়ার চিত্র। অর্থপাচার মমলায় তারেক রহমানের খালাসের রায় ঘোষণার সঙ্গে বগুড়ায় বিএনপি আনন্দ মিছিল বের করে। সেইসঙ্গে শহরজুড়ে অবিরাম আতশবাজি আর মিষ্টি বিতরণের ধুম পড়ে যায়।

শনিবার রাত থেকে শহরে সংঘাত সহিংসতার আশংকায় অতিরিক্ত বিজিবি-র্যাব পুলিশ মোতায়েনের কারনে যে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল এক মুহুর্তে তাও বদলে যায়।

তারেকের খালাসের রায় শোনার সঙ্গে সঙ্গে শহরের বিভিন্ন স্থান থেকে বিএনপি ও তাদের অঙ্গ সহযোগী সংগঠনের আনন্দ মিছিলে জনতার ঢল নামে। একপর্যায়ে এসব আনন্দ মিছিল আতশবাজি করতে করতে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল বলেন, “আদালতের রায়ে তারেক রহমানের যে বিজয় অর্জিত হয়েছে তা বগুড়াবাসী আনন্দের সঙ্গে উদযাপন করতে চায়। এই রায়ের মাধ্যমে প্রমাণিত হয়েছে তারেক রহমান বগুড়ার সন্তান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের যোগ্য উত্তরসুরী। আগামী দিনের দেশনায়ক তারেক রহমান দুর্নীতিবাজ নন, তিনি নির্দোষ। তার এ বিজয় মানে সারা দেশের দেশপ্রেমিক জনতার বিজয়।”

বগুড়ার পলিশ সুপার মো: মোজাম্মেল হক পিপিএম বলেন, “বগুড়ার মানুষ শান্তিপ্রিয়। আমরা আশা করছি বগুড়ায় কোনপ্রকার অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হবে না। প্রশাসন সব সময় সতর্ক রয়েছে। তবে রায় ঘোষণার পর আনন্দময় পরিস্থিতি দেখে মনে হচ্ছে সব ধরনের অনিশ্চয়তার অবসান হয়েছে।