নির্মাণের ১ বছর পরও চালু হচ্ছে না বেনাপোল আন্তর্জাতিক বাস টার্মিনাল
ভবন নির্মাণের ১ বছর এবং উদ্বোধনের সাত মাস পেরিয়ে গেলেও প্রায় সাড়ে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত বেনাপোল চেকপোস্টের যাত্রী ও বাস টার্মিনাল ব্যবহার হচ্ছে না। বেনাপোল বাজারের মেইন সড়কের পাশে রাখা হচ্ছে ঢাকাগামী বাস। আর নানা ভোগান্তির শিকার হচ্ছে দেশি-বিদেশি যাত্রীরা। বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের অর্থায়নে বেনাপোল চেকপোস্টে গত একবছর আগে নির্মিত হয় আন্তর্জাতিকমানের দৃষ্টিনন্দন যাত্রী বিশ্রামাগার ও পরিবহন টার্মিনাল।

যাত্রীসাধারণের দুর্দশা, হয়রানি রোধে চেকপোস্টের সীমানা ঘিরে সাড়ে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় সুদৃশ্য যাত্রী বিশ্রামাগার ও পরিবহন টার্মিনাল। গত সাত মাস আগে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এটির উদ্বোধন করলেও অজ্ঞাত কারণে তা চালু হয়নি।

বেনাপোল বন্দর কর্তৃপক্ষের সিনিয়র সহকারী পরিচালক মনিরুল ইসলাম জানান,আইনগত কিছু সমস্যা এবং পরিবহন কর্তৃপক্ষের সাথে সমঝোতা না হওয়ায় টার্মিনালটি ব্যবহার করা সম্ভব হচ্ছে না। আশা করছি এ বছরেই এটি চালু করা সম্ভব হবে। বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশাররফ হোসেন জানান- দিনরাত পরিবহনগুলো দাঁড়িয়ে থেকে অযথা যানজট সৃষ্টি করছে। আমি কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। আশা করছি দ্রুত টার্মিনাল চালু করা সম্ভব হবে।